1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে গুলি : নিহত ৪

  • আপডেট টাইম : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৫৪৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : সুদানে সেনা অভ্যুত্থানের জেরে বিক্ষোভ চলছেই। বৃহস্পতিবার সামরিক শাসনের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৪ জন নিহত হয়েছে। সুদানের পুলিশ এ খবর নিশ্চিত করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাজধানী খার্তুম এবং এর আশেপাশের ওমডারমান ও বাহরি শহর থেকে বিক্ষোভকারীরা প্রেসিডেন্ট প্রাসাদের দিকে এগোতে থাকলে নিরাপত্তা বাহিনী টিয়ার গ্যাস, স্টান গ্রেনেড ছুড়ে তাদের থামাতে চেষ্টা করে।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ওমডারমানে চারজন নিহত হয়েছে। তা ছাড়া, দেশজুড়ে চলা বিক্ষোভে আরও ২৯৭ জন বিক্ষোভকারী এবং ৪৯ জন পুলিশ সদস্য আহত হয়েছে। বিক্ষোভে অংশ নিয়েছে লাখো মানুষ।

সামরিক শাসক আবদুল ফাত্তাহ আল –বুরহানের এক উপদেষ্টার উদ্ধতি দিয়ে আল হাদাথ টিভি জানায়, ‘সামরিক বাহিনী কাউকে দেশকে বিশৃঙ্খলার দিকে ঠেলে দিতে দেবে না। চলমান বিক্ষোভ দেশের জন্য ক্ষতি। এর মধ্য দিয়ে কোনও রাজনৈতিক সমাধান অর্জন করা যাবে না।’

সুদানে বৃহস্পতিবারের বিক্ষোভ ছিল ২৫ অক্টোবরের সেনা অভ্যুত্থানের পর ১১তম বড় বিক্ষোভ। এর আগে বিক্ষোভের জেরে আবদুল্লাহ হামদককে প্রধানমন্ত্রী পদে পুনর্বহাল করতে বাধ্য হয়েছিল সামরিক সরকার। অবাধ একটি নির্বাচনে যাওয়ার সময়টিতে সেনাবাহিনী সরকারে যেন কোনো ভূমিকা পালন না করে সেটিই চাইছে বিক্ষোভকারীরা।

‘ফোর্সেস অব ফ্রিডম অ্যান্ড চেঞ্জ’ জোট বলেছে, নিরাপত্তা বাহিনী ‘অতিরিক্ত দমনপীড়ন চালিয়েছে’। জোটটি আঞ্চলিক ও আন্তর্জাতিক সম্প্রদায় এবং মানবাধিকার সংস্থাগুলোকে অভ্যুত্থানের নিন্দা জানানোর আহ্বান জানিয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..